শিরোনাম :
যশোরের শার্শায় যৌতুকের টাকা দাবীকে কেন্দ্র করে জামাইয়ের হাতে শ্বশুর খুন বেনাপোল দিয়ে ৩ বছর পর ২০ বাংলাদেশি কিশোর-কিশোরী ভারত থেকে দেশে ফেরত। র‌্যাবের অভিযানে ৬৭ বোতল ফেন্সিডিলসহ দুইজন আটক বিএনপি’র কোন নেতার সম্পৃক্ততা থাকতে পারে না আওয়ামী লীগের কমিটিতে – পূজামন্ডপ পরিদর্শনে এমপি হোসনে আরা বিলুপ্ত প্রায় তাঁত শিল্প নবাগত ইউএনওকে ইসলামপুরে বরণ কালকিনিতে তৌহিদী জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষ, তদন্ত ওসিসহ আহত-৪ আ’লীগের দলীয় মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জয়পুরহাটে দুই ইউপিতে পরির্বতন মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে পলাশবাড়ীতে মানববন্ধন মধুপুরে ব্রীজ থেকে এক ভ্যান চালকের ঝুলন্ত লাশ উদ্ধার

খুলনার গিলাতলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে চেয়ারম্যান প্রার্থীরা মাঠ দাঁপিয়ে বেড়াচ্ছেন

রিপোর্টিং,মনিরুল ইসলাম মোড়ল,খুলনা ঃ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে, আগামী ১১ নভেম্বর ১নং আটরা গিলাতলা ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে জমে উঠেছে গোটা ইউনিয়ন। এর মধ্যে দলীয় মনোনয়ন পেতে ব্যস্ত সময় পার করছে চেয়ারম্যান প্রার্থীরা।

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে ঢাকা আওয়ামী লীগের ধানমন্ডিস্থ আওয়ামী লীগের কার্যালয়ে,মনোনয়ন বোর্ডে নৌকা প্রত্যাশীরা তাদের দলীয় মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

এদের মধ্যে রয়েছেন বর্তমান ইউপি চেয়ারম্যান ও খানজাহান আলী থানা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক আলহাজ্ব শেখ মনিরুল ইসলাম,সাবেক চেয়ারম্যান ও থানা আওয়ামী লীগের অন্যতম সদস্য শেখ জাহাঙ্গীর হোসেন, ৬ নং ওয়ার্ডের বারবার নির্বাচিত ইউপি সদস্য ও ৩৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি খান হাফিজুর রহমান এবং ৩৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ কিসমত আলী।

কদর বেড়েছে ভোটারদের, আলোচনায় মুখরিত হয়ে উঠেছে ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের হাট-বাজার রাস্তা ঘাট ও চায়ের দোকানে। নির্বাচন সম্পন্ন করতে নিযুক্ত করা হয়েছে ইতিমধ্যে রিটার্নিং অফিসার।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ফুলতলা উপজেলার ১নং আটরা গিলাতলা ইউপি নির্বাচনে ৯ টি ওয়ার্ডের ১নং- ওয়ার্ডে ৫ হাজার ৬৫৮ ভোটার, ২ নং- ওয়ার্ডে ৩ হাজার ৪৪৯, ৩ নং- ওয়ার্ডে ৩ হাজার ৪০৯, ৪ নং- ওয়ার্ডের ৫ হাজার ৮৪১, ৫ নং- ওয়ার্ডে ৩ হাজার ৮৭৫, ৬নং- ওয়ার্ডে ৪ হাজার ৪১৯, ৭নং- ওয়ার্ডে ৪ হাজার ২৪৮, ৮নং- ওয়ার্ডে ২ হাজার ৮৯০ এবং ৯ নং- ওয়ার্ডে ৩ হাজার ৩৫৪ জন ভোটার সংখ্যা রয়েছে।

মোট ইউনিয়নের ভোটরের সংখ্যা ৩৭ হাজার ১৬৩ জন, এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৮ হাজার ৫১৮ এবং মহিলা ভোটার সংখ্যা ১৮ হাজার ৬৪৫ জন। উপজেলার ৪ টি ইউনিয়নের মধ্যে আটরা গিলাতলা ইউনিয়নে ভোটার সংখ্যা সব থেকে বেশী।

গত ২০১৬ সালের ২২ মার্চ অনুষ্ঠিত ইউপি নির্বাচনে মোট ভোটার ছিল ৩৫ হাজার ৪১১ জন। অর্থ্যাৎ এবারের নির্বাচনে ১ হাজার ৭৫২ জন নতুন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবে বলে জানা গেছে। আটরা গিলাতলা ইউনিয়নের ৯ টি ওয়ার্ডে মোট ১৭ টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

এ প্রসঙ্গে কথা হয় উপজেলা নির্বাচন অফিসার মোঃ শেখ জাহিদুর রহমানের সাথে। তিনি জানান, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ। এজন্য প্রয়োজনীয় সকল প্রকার ব্যবস্থা গ্রহণ করা হবে। ইতোমধ্যে রিটার্নিং অফিসার নিযুক্ত হয়েছে। আটরা গিলাতলা ও ফুলতলা ইউনিয়নের রিটার্নিং অফিসার হিসেবে তিনি নিজেই দায়িত্ব পালন করবেন বলে জানান।

উপজেলা নির্বাচন অফিসার মোঃ শেখ জাহিদুর রহমান আরোও বলেন, ঘোষিত তফশিলে আগামী ১৭ অক্টোবর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন থাকলেও এরই মধ্যে অনেক মেম্বর প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ শুরু করেছে।

অন্যদিকে সাধারণ ও সংরক্ষিত মেম্বর হিসেবে যারা নির্বাচন করতে ইচ্ছুক তারা মনোনয়নপত্র সংগ্রহের পাশাপাশি মাঠ দাঁপিয়ে বেড়াচ্ছেন।

ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে ও একাধিক ভোটারের সাথে কথা বলে জানা যায়, এখন হাট-বাজার, দোকান-পাট ও বিশেষ করে চায়ের দোকানে জমে উঠেছে নির্বাচনী আলোচনা। ভোটারদের বাড়ি বাড়ি প্রার্থীদের হানা দেয়ায় কদর বেড়েছে সাধারণ ভোটারদের।

এখন কে হবে ইউনিয়ন পরিষদের কান্ডারী এ হিসাব মিলাতে প্রার্থীর পাশাপাশি চুলচেরা বিশ্লেষণে ব্যস্ত সময় পার করছেন সাধারণ ভোটাররাও।

খানজাহান আলী থানা আওয়ামী লীগের সভাপতি শেখ আবিদ হোসেন এর নিকট জানতে চাইলে তিনি বলেন, আওয়ামী লীগ একটি বৃহৎ সংগঠন, এখানে অনেকেই মনোনয়ন চাইতেই পারেন, তবে শেষমেষ দল থেকে যিনি মনোনয়ন পাবেন , দলীয় নেতাকর্মিরা এক হয়ে তার পক্ষে কাজ করবেন।

চ্যানেল বাংলা লাইভ টিভি

নতুন রুপে নিয়োগপত্র

A House of M.R.Multi-Media Ltd
Design & Development By ThemesBazar.Com