মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৮:১২ অপরাহ্ন

বিজ্ঞাপন :
** জরুরী ভিত্তিতে জমি বিক্রয় হইবে । ** জরুরী ভিত্তিতে জমি বিক্রয় হইবে । ** জরুরী ভিত্তিতে জমি বিক্রয় হইবে । ** জাতীয় দৈনিক বর্তমান খবরে সংবাদ কর্মী/প্রতিনিধি আবশ্যক । যোগাযোগ : 01714925606 , ইমেইল : bartomankhobor@gmail.com ওয়েব : www.bartomankhobor.com.

৩০ সংখ্যা মিটিং কিংবা পরিবারের সবাইকে নিয়ে ভিডিও কলের সুবিধায় রাকুতেন ভাইবার

অনলাইন প্রশিক্ষণ কোর্স,বাসা থেকে কাজ করা এবং ভার্চুয়াল ইভেন্টকে সহজ করবে ভাইবারের এ ফিচার

রির্পোটিং ডেস্ক : স্থানীয় কমিউনিটিকে সহায়তার লক্ষ্যে বিনামূল্যে ও নিরাপদ যোগাযোগে বাংলাদেশের শীর্ষস্থানীয় মেসেজিং অ্যাপ রাকুতেন ভাইবার এর গ্রুপ ভিডিও কলে অংশগ্রহণকারীর সংখ্যা ৩০ জন পর্যন্ত বাড়ানোর ঘোষণা দিয়েছে।

৫৫০ জন অংশগ্রহণকারীর ওপর পরিচালিত ভাইবারের একটি সাম্প্রতিক জরিপ থেকে জানা যায় যে জরিপে অংশগ্রহণকারীদের মধ্যে ৪০ শতাংশ বন্ধুদের সাথে যোগাযোগে গ্রুপ কল ব্যবহার করেন, ২০ শতাংশ গ্রুপ কলের মাধ্যমে তাদের পরিবারের সাথে যোগাযোগ করেন এবং ১৫ শতাংশ কাজের ক্ষেত্রে এ ফিচারটি ব্যবহার করেন।

বৈশ্বিক মহামারি উদ্ভূত পরিস্থিতিতে আমাদের নতুন স্বাভাবিকতার পাশাপাশি চলমান লকডাউনে বাসা থেকে কাজ করা, মিটিং করা, অনলাইন প্রশিক্ষণ, কর্মশালা, ভার্চুয়াল ইভেন্ট এবং পরিবারের সবাই একসাথে ভিডিও কল করার ক্ষেত্রে উপযুক্ত সমাধান হিসেবে কাজ করবে ভাইবারের সাম্প্রতিক ঘোষণা—গ্রুপ ভিডিও কলে অংশগ্রহণকারীর সীমা ৩০ জনে সম্প্রসারণ করা।

এ নিয়ে রাকুতেন ভাইবারের চিফ গ্রোথ অফিসার আনা জামেনস্কায়া বলেন, ‘ভাইবার বাংলাদেশের সর্বাধিক জনপ্রিয় মেসেজিং অ্যাপ্ এবং আমরা আমাদের ব্যবহারকারীদের অভিজ্ঞতা ও সুবিধা বাড়ানোর জন্য বিভিন্ন ধরণের আপগ্রেডে ক্রমাগত কাজ করে যাচ্ছি।

আমাদের বিশ্বাস, ভিডিও কলে ধারণ ক্ষমতা বাড়ানোর কারণে আরো বেশি লোক একে অপরের সাথে যুক্ত হতে পারবেন।’
গ্রুপ ভিডিও কল শুরু করতে ব্যবহারকারীকে প্রথমে স্ক্রিনের ওপরের দিকে ‘ভিডিও’ বাটনটি ট্যাপ করতে হবে অথবা চলমান ভিডিও কলে অন্যদের যুক্ত করতে হবে অথবা ইতিমধ্যে গ্রুপে সরাসরি কল করে কারা গ্রুপ কলে অংশগ্রহণ করবে তা নির্বাচন করতে হবে। এই ফিচারের মাধ্যমে বন্ধু, পরিবারের সদস্য বা সহকর্মীদের সাথে দেখা করার এবং কথা বলার আনন্দ উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা।

মেসেজিং অ্যাপটি ডেস্কটপ এবং মোবাইল উভয় প্ল্যাটফর্মে ভিডিও কলের মাধ্যমে একে অপরের সাথে সহজ যোগাযোগের জন্য গ্রিড ভিউ চালু করার কয়েক সপ্তাহ পরেই গ্রুপ ভিডিও কলে অংশগ্রহণকারী সংখ্যা বাড়ানোর ঘোষণা দিলো। এই ফিচারটি অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় ক্ষেত্রেই কাজ করবে, পাশাপাশি ডেস্কটপেও এ ফিচার ব্যবহার করা যাবে। গ্রুপ ভিডিও কলের অংশগ্রহণকারীর সংখ্যা আগামী কয়েক মাসের মধ্যে আরও বাড়ানো হবে।

অনুগ্রহ করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল বাংলা লাইভ টেলিভিশন






” />

© All rights reserved © 2020  reportingbd.com
Design & Developed BY ThemesBazar.Com