শিরোনাম :
যশোরের শার্শায় যৌতুকের টাকা দাবীকে কেন্দ্র করে জামাইয়ের হাতে শ্বশুর খুন বেনাপোল দিয়ে ৩ বছর পর ২০ বাংলাদেশি কিশোর-কিশোরী ভারত থেকে দেশে ফেরত। র‌্যাবের অভিযানে ৬৭ বোতল ফেন্সিডিলসহ দুইজন আটক বিএনপি’র কোন নেতার সম্পৃক্ততা থাকতে পারে না আওয়ামী লীগের কমিটিতে – পূজামন্ডপ পরিদর্শনে এমপি হোসনে আরা বিলুপ্ত প্রায় তাঁত শিল্প নবাগত ইউএনওকে ইসলামপুরে বরণ কালকিনিতে তৌহিদী জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষ, তদন্ত ওসিসহ আহত-৪ আ’লীগের দলীয় মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জয়পুরহাটে দুই ইউপিতে পরির্বতন মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে পলাশবাড়ীতে মানববন্ধন মধুপুরে ব্রীজ থেকে এক ভ্যান চালকের ঝুলন্ত লাশ উদ্ধার

বসতভিটা দখলের পায়তারা

রিপোর্টিং,ইসলামপুর প্রতিনিধি: জামালপুরের ইসলামপুরের পলবান্ধা ইউনিয়নের বাটিকামারী গ্রামে আনিসুর রহমানের বিরুদ্ধে অন্যের ভোগদখলীয় জমিতে অনধিকার প্রবেশ করে বাড়ি ঘর ভাঙ্গচুর করে বসত ভিটার জমি জবরদর দখলের অভিযোগ পাওয়া গেছে।

ভোক্তভোগী বাটিকামারী গ্রামের কাপাসুর ছেলে হাফিজুর, হাফিজুরের বোন বুলী ও সইদন ও কাপাসুর প্রথম স্ত্রী হালেমার অভিযোগ, ২০১১ সালের কাপাসু তার পরিবারের প্রথম স্ত্রী হালেমা, সন্তান ও অন্যান্য ওয়ারিসদের প্রাপ্ত জমি রেজিস্ট্রি করে বন্টন করে দিয়েছেন। দীর্ঘ দিন তারা তাদের ওয়ারিস সূত্রে প্রাপ্ত জমিতে বসবাস করে আসছেন।

সম্প্রতি একই এলাকার আনিসুর রহমান তাদের ভোগদলীয় জমি হাফিজুরের পিতার দ্বিতীয় স্ত্রী হালিমা ও সৎভাইয়ের নিকট ৭শতাংশ ক্রয় করেছে বলে দাবী করে তাদের বসতভিটা থেকে উচ্ছেদের হুমকি দিয়ে আসছে।

জানা যায়, আনিসুর রহমান জমিন দখল বুঝে না নিয়েই কাপাসুর ওয়ারিসদের ভোগদখলীয় জমি গোপনে কাপাসুর দ্বিতীয় স্ত্রী হালিমার নিকট ক্রয় করে। পরে জমি জমির এই বিরোধ নিয়ে স্থানীয় চেয়ারম্যান ও মাতাব্বরদের বিচার ও দেওয়া হয়েছে কিন্তু এরই একপর্যায়ে শুক্রবার ভোরে একই এলাকার আনিসুর রহমান লোকজন নিয়ে ফিল্মী কায়দায় হাফিজুর গংদের ভোগদখলীয় জমিতে অনধিকার প্রবেশ করে বাড়ি ঘর ভাঙ্গচুর করে বসত ভিটার জমি জবরদর দখলের চেষ্ঠা করে।

হাফিজুর ও তার পরিবারের লোকজন বাধাঁ দিতে এলে তাদের উপর আক্রমন করে তাড়িয়ে দেয়। পরে ভোক্তভোগী হাফিজুর এব্যাপারে ইসলামপুর থানায় আইনের আশ্রয় নেন। পরে ইসলামপুর থানা পুলিশ শুক্রবার সকালেই ঘটনাস্থল পরিদর্শন করে জমির সমস্যা মিমাংশা না হওয়া পর্যন্ত বিরোধকৃত জমিতে কাউকে প্রবেশ করতে নিষেধাজ্ঞা প্রদান করেন।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যান শাহাদাৎ হোসেন ডিহিদার স্বাধীন জানান, উক্ত জমির বিরোধ নিয়ে কয়েক দিন ধরে শালিস দরবার বসার কথা রয়েছে। কিন্তু বসা হয়নি এরই মধ্যে আনিসুরের ঠিক হয়নি বসতবাড়ি ভাঙ্গচুর করা। শিগ্রই দুই পক্ষ নিয়ে বসে বিষয়টি মিমাংসা করা হবে।

চ্যানেল বাংলা লাইভ টিভি

নতুন রুপে নিয়োগপত্র

A House of M.R.Multi-Media Ltd
Design & Development By ThemesBazar.Com