রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৬:১৮ পূর্বাহ্ন

বিজ্ঞাপন :
** জরুরী ভিত্তিতে জমি বিক্রয় হইবে । ** জরুরী ভিত্তিতে জমি বিক্রয় হইবে । ** জরুরী ভিত্তিতে জমি বিক্রয় হইবে । ** জাতীয় দৈনিক বর্তমান খবরে সংবাদ কর্মী/প্রতিনিধি আবশ্যক । যোগাযোগ : 01714925606 , ইমেইল : bartomankhobor@gmail.com ওয়েব : www.bartomankhobor.com.
সংবাদ শিরোনাম :
স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে মধ্যরাতে অসহায় ভাসমান মানুষের মাঝে শুকনো খাবার বিতরণ আওয়ামী লীগের পদ হারানো হেলেনা জাহাঙ্গীর এর সাথে খালেদা জিয়ার সঙ্গে ছবি ভাইরাল, লকডাউনে ব্যাংকিং কার্যক্রম সাড়ে তিন ঘণ্টা চলবে অলরাউন্ডার নাসির হোসেনের আলোচিত স্ত্রী তামিমার ছবি দিয়ে ঈদের শুভেচ্ছা জানালেন তিন ফরম্যাটেই শততম ম্যাচে জয় পেল বাংলাদেশ সাংবাদিকদের লেখনির মাধ্যমে সমাজকে উজ্জীবিত করতে পারেন,তথ্য ও সম্প্রচার মন্ত্রী পর্ন ছবি তৈরিতে গহনা বশিষ্ঠ নতুন অভিনেতা,অভিনেত্রীদের টার্গেট করতো কাল থেকে শুরু কঠোর লকডাউন’, খুলছে না গার্মেন্টস-কারখানা ঈদ উপহার পেয়ে খুশিতে কাঁদলেন চঞ্চল চৌধুরী হাসপাতালে ডেঙ্গুরোগী ভর্তির সংখ্যা গত ২৪ ঘন্টায় ৪০২

বদলির আদেশ হলেও রয়েছেন বহাল তবিয়তে এডিসি মশিউর

রির্পোটিং,এম এ ফিরোজ গাজীপুর: বদলির আদেশ হলেও গাজীপুর জেলা ছাড়তে চান না অতিরিক্ত জেলা প্রশাসক(রাজ্বস্ব) মশিউর। অতিরিক্ত জেলা প্রশাসক(রাজ্বস্ব) মশিউর রহমানের – দপ্তরের এল এ শাখা ও বিভিন্ন ইউনিয়ন ভূমি অফিসে ব্যাপক ঘুষ-দুর্নীতির অভিযোগ তবুও তিনিই বহাল তবিয়তে কেন এ প্রশ্ন গাজীপুর বাসীর ? গাজীপুর জেলা প্রশাসনের সর্বাধিক আলোচিত, সমালোচিত অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মশিউর রহমান। বেশির ভাগ সময় ধরেই দখল করে আছেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এর চেয়ার। তাকেঁ বারবার বদলির আদেশ হলেও বহাল তবিয়তে রয়েছেন প্রশাসনের এ কর্মকর্তা। জানা যায়, প্রায় তিন বছর আগে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) হিসেবে যোগদান করেন মশিউর রহমান। এ সময়ে তার দপ্তরের এল এ শাখা ও বিভিন্ন ইউনিয়ন ভূমি অফিসে ব্যাপক ঘুষ-দুর্নীতির অভিযোগ উঠে। এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণ না করায় দিনে দিনে জনসাধারণের ভোগান্তি ও হয়রানি বেড়েই চলেছে। অনুসন্ধানে জানা যায়, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজ্বস্ব) মশিউর রহমানের বিরুদ্ধে ভূমি মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, বিভাগীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশনে একাধীক লিখিত অভিযোগ পড়েছে । বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে জেলা প্রশাসককে তদন্তের নির্দেশ দেওয়া হলেও অগ্রগতি নেই বলে জানান ওই ভূক্তভূগি। জানা যায় একবার তাগিদ পত্রও এসেছে জেলা প্রশাসকের কাছে তার পরও কোন ব্যবস্থা নেয়নি বলে জানা গেছে। এরই মধ্যে গত বছরের ৪ ফেব্রুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ অধিশাখা থেকে মশিউর রহমানকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন ইউনিটে বদলি করা হয়। পরে তাকে অবমুক্ত না করে চার মাস পর ৯ জুন বদলির আদেশ বাতিল করা হয়। চলতি বছরের ৩১ মে মশিউর রহমানকে আবারও ২৮১ নম্বর স্মারকে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পদে বদলির আদেশ হয়েছে। তবে গত প্রায় এক মাসেও তাকে অবমুক্ত করা হয়নি। সংশ্লিষ্ট সূত্র আরো জানায়, ২৫তম ব্যাচের ওই কর্মকর্তা মশিউর রহমান এবারও ওপর মহলের তদবির করে বহাল থাকার চেষ্টা করছেন। যদিও একই তারিখে বদলি হওয়া জামালপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাসরীন পারভীন চলতি সপ্তাহে গাজীপুরে যোগদান করেছেন। নথিপত্র ঘেঁটে দেখা যায়, মশিউর রহমানের বদলির প্রথম আদেশের মাস ২৩ ফেব্রুয়ারি গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক শাহেনুর আলমকে বিয়াম ফাউন্ডেশনে বদলি করা হয়। এরপর তাকে দ্রুত অবমুক্ত করা হয়। এ ছাড়া যে তারিখে মশিউর রহমানের বদলির আদেশ বাতিল হয়, ওই একই তারিখে অতিরিক্ত জেলা প্রশাসক আবু নাসার উদ্দিনকেও ঢাকা উত্তর সিটি করপোরেশনে বদলি করা হয়। তিনিও যথারীতি দ্রুত অবমুক্ত হন। প্রশ্ন উঠেছে, মশিউর রহমানের বদলির আদেশের পর একই পদমর্যাদার দুজন কর্মকর্তার বদলির আদেশ কার্যকর হলেও তার ক্ষেত্রে হচ্ছে না কেন? সার্ভিস রুলসের কোন ব্যপত্যয় ঘটছে না তো? এ ব্যাপারে এডিসি মশিউর রহমানের সাথে মোবাইলে দুই দিন যোগাযোগের চেষ্টা করলেও তিনি কল ধরেননি। জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলামকে ফোন দিলে তিনি কেটে দেন। পরে তার মেসেজ পেয়ে বিষয়টি উল্লেখ করে মেসেজ পাঠালে আর সাড়া পাওয়া যায়নি।

অনুগ্রহ করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল বাংলা লাইভ টেলিভিশন



Our Visitor

0 0 1 0 3 0
Total Users : 1030
Total views : 3596



spicebaker মানেই স্বাস্থ্য সম্মত খাবার

সাশ্রয়ী মূল্যে ঘরোয়া পরিবেশে স্বাস্থ্য সম্মত খাবারের নির্ভরযোগ্য প্রতিষ্ঠান। হোম ডেলিভারির সু-ব্যবস্থাও আছে।

© All rights reserved © 2020  reportingbd.com
Design & Developed BY ThemesBazar.Com