রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৬:৪২ পূর্বাহ্ন

বিজ্ঞাপন :
** জরুরী ভিত্তিতে জমি বিক্রয় হইবে । ** জরুরী ভিত্তিতে জমি বিক্রয় হইবে । ** জরুরী ভিত্তিতে জমি বিক্রয় হইবে । ** জাতীয় দৈনিক বর্তমান খবরে সংবাদ কর্মী/প্রতিনিধি আবশ্যক । যোগাযোগ : 01714925606 , ইমেইল : bartomankhobor@gmail.com ওয়েব : www.bartomankhobor.com.
সংবাদ শিরোনাম :
স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে মধ্যরাতে অসহায় ভাসমান মানুষের মাঝে শুকনো খাবার বিতরণ আওয়ামী লীগের পদ হারানো হেলেনা জাহাঙ্গীর এর সাথে খালেদা জিয়ার সঙ্গে ছবি ভাইরাল, লকডাউনে ব্যাংকিং কার্যক্রম সাড়ে তিন ঘণ্টা চলবে অলরাউন্ডার নাসির হোসেনের আলোচিত স্ত্রী তামিমার ছবি দিয়ে ঈদের শুভেচ্ছা জানালেন তিন ফরম্যাটেই শততম ম্যাচে জয় পেল বাংলাদেশ সাংবাদিকদের লেখনির মাধ্যমে সমাজকে উজ্জীবিত করতে পারেন,তথ্য ও সম্প্রচার মন্ত্রী পর্ন ছবি তৈরিতে গহনা বশিষ্ঠ নতুন অভিনেতা,অভিনেত্রীদের টার্গেট করতো কাল থেকে শুরু কঠোর লকডাউন’, খুলছে না গার্মেন্টস-কারখানা ঈদ উপহার পেয়ে খুশিতে কাঁদলেন চঞ্চল চৌধুরী হাসপাতালে ডেঙ্গুরোগী ভর্তির সংখ্যা গত ২৪ ঘন্টায় ৪০২

ডাঃ জাফরুল্লাহ চৌধুরীকে ছাত্রদলের হুমকি

রির্পোটিং প্রতিবেদন :বিএনপি রক্ষায় গুরুদায়িত্ব পালন করতে গিয়ে এবার ওই দলের সহযোগী সংগঠন ছাত্রদলের হুমকিতে নাজেহাল হন গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা ডাঃ জাফরুল্লাহ চৌধুরী। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এডুকেশন রিফর্ম ইনিশিয়েটিভ (ইআরআই) আয়োজিত ‘শিক্ষায় প্রত্যাশা ও প্রাপ্তি : করোনাকালীন শিক্ষা বাজেট ২০২১-২০২২’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সমালোচনা করে ছাত্রদল নেতাদের তোপের মুখে পড়েন। এক পর্যায়ে ছাত্রদল নেতারা উত্তেজিত কন্ঠে তাকে বিএনপি নিয়ে কোন কথা না বলতে সাবধান করে দিয়ে বলেন, যদি বলেন, পরবর্তীতে আপনার কিছু হলে আমরা কিন্তু এ জন্য দায়ী থাকব না। এর জবাবে ডাঃ জাফরুল্লাহ চৌধুরী বলেন, ভয় দেখিয়ে কণ্ঠরোধ করা যাবে না।

উল্লেখ্য, ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের প্রভাবশালী নেতা গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডাঃ জাফরুল্লাহ চৌধুরী। বিগত জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিসহ সমমনা দলগুলো জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে নির্বাচন করে। এরপর থেকে ডাঃ জাফরুল্লাহ চৌধুরীসহ জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের সঙ্গে বিএনপি নেতাদের সখ্যতা বাড়ে। এ জন্য বিএনপির অধিকাংশ কর্মসূচীতেই ডাঃ জাফরুল্লাহ চৌধুরীকে মঞ্চে বসে দলটির অভিভাবকের ভূমিকা পালন করতে দেখা যায়। বিএনপির কিভাবে আন্দোলন করা উচিত, কিভাবে রাজনীতি করলে ক্ষমতায় যেতে পারবে এবং খালেদা জিয়াকে কিভাবে মুক্ত করতে হবে এমন বক্তব্য দেয়ার পাশাপাশি বর্তমান সরকারের কঠোর সমালোচনা করে কিভাবে এ সরকারকে ক্ষমতাচ্যুত করা যায় এ নিয়ে দীর্ঘ বক্তব্য রাখেন ডাঃ জাফরুল্লাহ চৌধুরী। এ ছাড়া মাঝে মাঝে বিএনপির অতীতের ভুল রাজনীতি এবং বর্তমানে লন্ডনে বসে বিএনপি পরিচালনার সমালোচনা করেও বক্তব্য রাখেন তিনি।

জানা যায়, তারেক রহমানকে কটাক্ষ করে বক্তব্য রাখায় আগে থেকেই ছাত্রদলসহ বিএনপির কিছু নেতা ডাঃ জাফরউল্লাহ চৌধুরীর প্রতি ক্ষুব্ধ ছিলেন। শনিবার ছাত্রদলের কিছু নেতা সরাসরি ক্ষোভ ঝাড়ার সুযোগ পেয়ে যান। ইআরআই এর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে জাফরউল্লাহ চৌধুরীর প্রসঙ্গক্রমে বিএনপির রাজনীতি লন্ডনে বসে তারেক রহমানের নিয়ন্ত্রণের বিষয়ে কথা বলছিলেন। এসময় দর্শক সারিতে থাকা ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ওমর ফারুক কাউসারসহ এ সংগঠনের ক’জন নেতা সমস্বরে ক্ষুব্ধ কণ্ঠে প্রতিবাদে ফেটে পড়েন। ছাত্রদল নেতা ওমর ফারুক দর্শক সারিতে দাঁড়িয়ে প্রকাশ্যে হুমকি দেন ডাঃ জাফরউল্লাহ চৌধুরীকে। বিএনপি ও তারেক রহমানকে নিয়ে আর কোন কথা না বলার আহŸান জানিয়ে তিনি জাফরউল্লাহ চৌধুরীর দিকে আঙ্গুল উঁচিয়ে বলেন, বিএনপি বা তারেক রহমানকে নিয়ে কথা বলার কারণে কিছু হলে তার জন্য তারা দায়ী থাকবেন না।

ছাত্রদল নেতা ওমর ফারুক জাফরউল্লাহ চৌধুরীকে হুমকি দিয়ে আরও বলেন, আপনি বিএনপির কে? আপনি বিএনপির কেউ না। তাই আমাদের নেতা তারেক রহমানকে নিয়ে উল্টা-পাল্টা কথা বলবেন না। বিএনপি নিয়ে আপনি কখনই কথা বলবেন না। এ সময় ডাঃ জাফরউল্লাহ চৌধুরী ছাত্রদল নেতাকে উদ্দেশ করে বলেন, আমার কথা শেষ হোক, কথা আগে বুঝেন, এরপর কথা বলেন। কিন্তু ওই ছাত্রদল নেতা আরও ক্ষুব্ধ হয়ে জাফরউল্লাহ চৌধুরীর ওপর চড়াও হওয়ার চেষ্টা করেন। ওমর ফারুক কাউসার বলেন, আমরা সব বুঝি, আমরা অবশ্যই বুঝি। আমাদের নেতাকে নিয়ে কথা বলবেন না। আপনাকে নিয়ে কথা বলুন। তা না হলে পরবর্তী সময়ে আপনার কিছু হলে আমরা দায়ী হব না। তখন জাফরউল্লাহ বলেন, আপনারা কেন দায়ী হবেন? এ পরিস্থিতিতে ছাত্রদলের অন্য নেতাদের সঙ্গে নিয়ে ক্ষুব্ধ কণ্ঠে চিৎকার চেঁচামেচি করতে করতে অনুস্থানস্থল ত্যাগ করেন ওমর ফারুক কাউসার। এ সময় জাফরউল্লাহ চৌধুরী তার বক্তব্য চালিয়ে যান।

ছাত্রদল নেতা ওমর ফারুকের বক্তব্যের প্রসঙ্গ টেনে জাফরউল্লাহ চৌধুরী বলেন, আওয়ামী লীগেও এক ব্যক্তির বন্দনা। এখানেও কিছুক্ষণ আগে যে ঘটনা ঘটল, সেটাতেও এক ব্যক্তির বন্দনা। এভাবে এক ব্যক্তির বন্দনা জাতিকে ধ্বংসের দিকে নিয়ে যায়। কণ্ঠস্বর রুদ্ধ করা যায় না, বিশেষ করে আমার মতো লোককে ভয় দেখিয়ে কণ্ঠরোধ করা যাবে না। আমি যেটা ভাল মনে করব, জাতির জন্য প্রয়োজন মনে করব, আমি বলেই যাব। সেটা কারও পছন্দ হোক বা না হোক।

ছাত্রদল নেতার ক্ষোভ প্রকাশের আগে ডাঃ জাফরউল্লাহ চৌধুরী বলেন, বিএনপি ক্ষমতায় এলে সব সমস্যার সমাধান হয়ে যাবে? হবে না। কারণ বিএনপির তো ক্ষমতায় আসার ইচ্ছা নেই। বিএনপিকে তো ক্ষমতায় আসতে হলে ক্ষমতায় আসার আগ্রহ থাকতে হবে। সঙ্গে সঙ্গে বিএনপিকে পরিকল্পনা করতে হবে কি কি জায়গায় পরিবর্তন আনবে। সেগুলো নিয়ে আলোচনার প্রয়োজন। কিন্তু আজ বিএনপি পরিচালিত হচ্ছে ওহি দিয়ে। আর সেই ওহি ভেসে আসে লন্ডন থেকে। বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে জাফরউল্লাহ চৌধুরী বলেন, খালেদা জিয়ার চেহারার দিকে লক্ষ্য করে দেখেছেন? তার চেহারায় কেমন বিষণœতার ছাপ। জীবিত অবস্থাতেই তাকে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে। বিএনপির লোকজন সেটি উপলব্ধি করে না।

ডাঃ জাফরউল্লাহ বলেন, বিগত জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির লোকই খুঁজে পাওয়া যাচ্ছিল না। এখন সরকারের পতন ঘটাতে হলে সবচেয়ে বেশি পরিবর্তন ঘটাতে হবে বিএনপির নিজের ঘরে। আমি বারবার বলেছি তারেক তুমি ২ বছর চুপচাপ বসে থাক। পারো তো বিলেতে লেখাপড়ায় যুক্ত হয়ে যাও, সেখানে বহুভাবে লেখাপড়া হয়। ডাঃ জাফরউল্লাহর এমন বক্তব্যের পরপরই ছাত্রদলের বেশ ক’জন নেতা ক্ষুব্ধ হন। তারা বলেন, আপনি বিএনপির কেউ না। তাই আপনি বিএনপিকে নিয়ে উল্টাপাল্টা কথা বলবেন না।

এ সময় জাফরউল্লাহ চৌধুরী বলেন, না আমি বিএনপির কিছু না, তবে এটা তো গণতন্ত্রে আমার বলার অধিকার আছে। তখন ছাত্রদলের নেতারা বলেন, আপনি অন্যদের নিয়ে বলেন। আপনি আমাদের নেতা সম্পর্কে বলছেন, আপনি তো বিএনপির কেউ না। জাফরউল্লাহ চৌধুরী বলেন, কেউ না তো বটেই। আপনাদের ভালর জন্যই বলতেছি। তবে আপনাদের ভালই আপনারা বোঝেন না।

আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইআরআই চেয়ারম্যান ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ড. আ ন ম এহসানুল হক মিলন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আনোয়ার উল্লাহ চৌধুরী। আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান সাংবাদিক নেতা শওকত মাহমুদ, নাগরিক ঐক্যের আহŸায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় প্রেসসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান প্রমুখ।

অনুগ্রহ করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল বাংলা লাইভ টেলিভিশন



Our Visitor

0 0 1 0 3 1
Total Users : 1031
Total views : 3597



spicebaker মানেই স্বাস্থ্য সম্মত খাবার

সাশ্রয়ী মূল্যে ঘরোয়া পরিবেশে স্বাস্থ্য সম্মত খাবারের নির্ভরযোগ্য প্রতিষ্ঠান। হোম ডেলিভারির সু-ব্যবস্থাও আছে।

© All rights reserved © 2020  reportingbd.com
Design & Developed BY ThemesBazar.Com