শিরোনাম :
যশোরের শার্শায় যৌতুকের টাকা দাবীকে কেন্দ্র করে জামাইয়ের হাতে শ্বশুর খুন বেনাপোল দিয়ে ৩ বছর পর ২০ বাংলাদেশি কিশোর-কিশোরী ভারত থেকে দেশে ফেরত। র‌্যাবের অভিযানে ৬৭ বোতল ফেন্সিডিলসহ দুইজন আটক বিএনপি’র কোন নেতার সম্পৃক্ততা থাকতে পারে না আওয়ামী লীগের কমিটিতে – পূজামন্ডপ পরিদর্শনে এমপি হোসনে আরা বিলুপ্ত প্রায় তাঁত শিল্প নবাগত ইউএনওকে ইসলামপুরে বরণ কালকিনিতে তৌহিদী জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষ, তদন্ত ওসিসহ আহত-৪ আ’লীগের দলীয় মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জয়পুরহাটে দুই ইউপিতে পরির্বতন মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে পলাশবাড়ীতে মানববন্ধন মধুপুরে ব্রীজ থেকে এক ভ্যান চালকের ঝুলন্ত লাশ উদ্ধার

ঝিনাই নদীতে বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

রিপোর্টিং,সরিষাবাড়ি(জামালপুর)প্রতিনিধি ঃ জামালপুরের সরিষাবাড়ি ৭নং কামরাবাদ ইউনিয়নের বীর বড়বাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ঝিনাই নদীতে দুইদিনব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত

আয়োজক কমিটি সুত্রে জানা যায়, সাম্প্রতিক মহামারী করোনার লকডাউনে ঘরবন্দি থেকে মানুষ যখন বিরক্ত হয়ে পড়েছে তখন ঝিমিয়ে পড়া মানুষদের একটু বিনোদন দেওয়ার জন্যই সরিষাবাড়ি বীর বড়বাড়ীয়া ঝিনাই নদীতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে আয়োজন করা হয়েছে গ্রাম বাংলার ঐতিহ্য নৌকা বাইচ প্রতিযোগিতা।

নৌকা বাইচ প্রতিযোগিতায় বীর বড়বাড়ীয়া গ্রামের মুরুব্বি এবং ৭নং কামরাবাদ ইউনিয়নের সাবেক মেম্বার নুর মোহাম্মদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সরিষাবাড়ির উন্নয়নের কর্ণধার, সরিষাবাড়ি মাটি ও মানুষের নেতা, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একান্ত বিশ্বস্ত সহচর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মোঃ মুরাদ হাসান (এমপি) উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন এবং বলেন, বাংলাদেশের বিজয়ের প্রতিক নৌকা, স্বাধীনতার প্রতিক নৌকা, গ্রামবাংলার মানুষের প্রতিক নৌকা, বঙ্গবন্ধুর প্রতিক নৌকা, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতিক নৌকা, আমি ডাঃ মোঃ মুরাদ হাসানের প্রতিক নৌকা, এই নৌকা কে কেউ দাবিয়ে রাখতে পারবে না।

তিনি আরও বলেন, আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ এখন হারিয়ে যেতে বসেছে। আশা করি, এ প্রতিযোগিতার আয়োজনের মধ্য দিয়ে এ অঞ্চলে হারিয়ে যাওয়া ঐতিহ্য ফিরে আসবে

নৌকা বাইচ প্রতিযোগিতার প্রধান আয়োজক সরিষাবাড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী এবং নৌকা বাইচ পরিচালনা কমিটির সাধারন সম্পাদক মোঃ শরিফ আহম্মেদ নিরব সাংবাদিকদের বলেন, আমরা প্রতি বছর বর্ষায় এই ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করে থাকি। এ বছর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

প্রতিবছর নৌকা বাইচ উপলক্ষে এ অঞ্চলে উৎসবমুখর পরিবেশ বিরাজ করে উল্লেখ করে তিনি আরও বলেন, এলাকার মানুষ এ আয়োজনের জন্য প্রতিবছর অপেক্ষা করে থাকেন।

নৌকা বাইচ প্রতিযোগিতায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সরিষাবাড়ি পৌরসভার নবনির্বাচিত মেয়র মোঃ মনির উদ্দিন মনির, ৭নং কামরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মুনছুর আলী খান, সরিষাবাড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর রকিবুল হক এবং সরিষাবাড়ি পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর এবং তথ্য প্রতিমন্ত্রীর বিশ্বস্ত প্রতিনিধি মোঃ সাখওয়াত আলম মুকুলসহ বাংলাদেশ আওয়ামীলীগ, যুবলীগ এবং ছাত্রলীগের নেতাকর্মী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ।

নৌকা বাইচ উপলক্ষে সরিষাবাড়ি উপজেলার নানা এলাকা থেকে কয়েক হাজার মানুষ দুপুর থেকেই বীর বড়বাড়ীয়া গ্রামের ঝিনাই নদীর পাড়ে ভিড় জমাতে থাকেন। নদী এলাকায় প্রায় এক কিলোমিটার থেকে দুই কিলোমিটার জুড়ে মানুষ নৌকা বাইচ উপভোগ করেন।

চ্যানেল বাংলা লাইভ টিভি

নতুন রুপে নিয়োগপত্র

A House of M.R.Multi-Media Ltd
Design & Development By ThemesBazar.Com