শিরোনাম :
স্বাধীনতার ৫০ বছরে গড়ে ওঠেনি দেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোলে একটি উন্নতমানের হাসপাতাল বেনাপোলে ভারতীয় গাঁজাসহ গ্রেফতার ১ বেনাপোল বন্দরে আটকে আছে শত শত পণ্য বোঝাই ট্রাক, যানজটে নাকাল পাসপোর্ট যাত্রীরা জনগণকে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার আহবান প্রধানমন্ত্রীর স্বপ্ন পূরণ হতে চলেছে কারিগরি শিক্ষকদের বেনাপোল স্থলবন্দরে সন্ধ্যার পর পচনশীল পণ্যের শুল্কায়ন বন্ধ শার্শায় চলছে স্কুলের পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ : শিক্ষার্থীদের মাঝে আনন্দ যশোরের নাভারণ ক্লিনিক থেকে ২ দিনের শিশু চুরি প্রেসক্লাব অব ইন্ডিয়ায় ‘বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার’ উদ্বোধন করলেন তথ্যমন্ত্রী কোভিড-১৯ এর ২য় ডোজ গণটিকা দান কর্মসূচি শুরু

চলচ্চিত্র প্রযোজক,পরিচালক ও গীতিকার রাসেল কবীর এর আজ ১৭তম মৃত্যুবার্ষিকী

রির্পোটিং ডেস্ক : আজ ৫ ই আগস্ট ২০০৪ সালের এই দিনে না ফেরার দেশে পারিজমান বাংলাদেশে ডিজিটাল বিয়ের প্রর্বতক (টেলিফোনে বিয়ে) যা প্রথম “বধূবরণ” সিনেমাতে বুলবুল আহমেদ ও ববিতার বিয়ে দেখানো চলচ্চিত্র পরিচালক রাসেল কবীর।

তিনি ছিলেন একাধারে বাংলা সিনেমার পরিচালক প্রযোজক ও একজন সফল গীতিকার। তার অসংখ্য আধুনিক ও পল্লীগীতি গান আজও জাতীয় বেতারে ও চলচ্চিত্রে বিদ্যমান। এই গীতিকারের লেখা গান গেয়ে প্রতিষ্ঠিত হয়েছেন অনেকে।

প্রবাল চৌধুরীর গাওয়া ‘‘একি অপরূপ সাজে সেজেছ তুমি আজ রুপ দেখে দুটি চোখ সরাতে পারি না আমি ” মাহমুদুন্নবী গাওয়া ”আয়নাতে ঐ মুখ দেখবে যখন ”,গানটি এখনও ব্যাপক জনপ্রিয়। পল্লীগীতি শিল্পী আব্দুস সাত্তার গেয়েছেন ” ভবের মাঝে আজও আমি আসল নকল চিনলাম না, যার লাগিয়া সব হারাইলাম তারে আমি পাইলাম না,হলুদিয়া পাখি সহ অসংখ্য গানের সফল গীতিকার রাসেল কবীর। স্বাধীনতা যুদ্ধের সময়টা রাসেল কবীর গান শিখাতেন সেই সুবাদে তিনি মুক্তিযোদ্ধাদের গান শুনি উজ্জীবিত করেছেন।

প্রয়াতঃ রাসেল কবীর খুলনা জেলার দিঘলিয়া উপজেলার দিঘলিয়া ইউনিয়ন এর দিঘলিয়া গ্রামের এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। ছোটবেলা থেকেই ছিল তার গান আর অভিনয় নেশা। সিনেমার প্রযোজক হিসেবে প্রযোজনা করেন ”আসমানী”,”পরিহাস” ”আলোর সন্ধানে”। পরিচালনা করেছেন “বধূবরণ“ ও “আলোর সন্ধানে“ সিনেমাটি। এর আগে রাসেল কবীর সহকারি পরিচালক হিসেবে বেশ কিছু কাজ করেছিলেন।

মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে মাত্র ৫২ বছর বয়সে ২০০৪ সালের আজকের এই দিনে গুনি মানুষটি পৃথিবীর মায়া ত্যাগ করে না ফেরার দেশে চলে যান। মৃত্যুকালে তিনি দুই পুত্র,এক কন্যা,এক স্ত্রী, দুই নাতনিসহ রেখে গেছেন অসংখ্য গুণগ্রাহী।

চ্যানেল বাংলা লাইভ টিভি

শিঘ্রই আসছে নতুন রুপে নিয়োগপত্র

A House of M.R.Multi-Media Ltd
Design & Development By ThemesBazar.Com