শিরোনাম :
গেমারদের মন জয় করে নিয়েছে ইনফিনিক্স নোট ১১ প্রো: এই ফ্ল্যাগশিপ স্মার্টফোন ফ্রীতে দেখা যাবে টফিতে এক্সক্লুসিভলি পরীমনি অভিনিত ‘স্ফুলিঙ্গ’ আওয়ামী লীগের নব-মনোনিত প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটনের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন কুমিল্লায় জোড়া খুনের ঘটনায় রকি ও আলম আটক চমকতারার নতুন চমক, প্রকাশ্যে চুম্মন বৈশাখী টিভির সাবেক কর্মকর্তা লাঞ্ছিত হয়ে হাসপাতালে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু এইচএসসি-২০২১ সালের সরকারি শেখ হাসিনা একাডেমি এন্ড উইমেন্স কলেজের পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত কার্য নির্বাহী কমিটি “হাইমচর প্রেসক্লাবের“ অভিষেক অনুষ্ঠিত নির্বাচনী সংহিতায় নাগরপুরে নিহত ১ গুলিবিদ্ধসহ আহত ৪

কালকিনি – ডাসারে উৎকন্ঠার ভোট আজ ১১ নভেম্বর

রির্পোটিং,ডাসার(মাদারীপুর)প্রতিনিধি ঃ দফায় দফায় সংঘর্ষ,মারামারি,বোমা বিস্ফোরণ,ভাঙচুরসহ নানা অরজাকতার মধ্য দিয়ে প্রচারণা শেষ হয়েছে। রাত পোহালেই ভোট গ্রহণ।

মাদারীপুরের কালকিনি ও ডাসার উপজেলার ১৩ ইউনিয়ন পরিষদের নির্বাচন বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে বিরতিহীন ভাবে বিকেল ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরই মধ্যে ভোটের সকল প্রস্তুতি শেষে চূড়ান্ত ভোটদানের অপেক্ষায় ভোটাররা। তবে ভোটের আগে ভীতিকর পরিস্থিতি সৃষ্টির কারণে অধিকাংশ ইউনিয়নে উৎকন্ঠা বিরাজ করছে।

আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীদের দাবি, সুস্থ ও অবাধ ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার। আর স্বতন্ত্র ও আ.লীগের বিদ্রোহী প্রার্থীরা বলছেন,সাধারণ ভোটাররা ভীতির মধ্যে আছেন।

মাদারীপুর জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, রমজানপুর ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় বাকি ১২টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৬ জন এবং সাধারণ সদস্য পদে ৩৭৫ জন। এছাড়া মোট সংরক্ষিত নারী সদস্য পদে ১২৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন ১ লাখ ৬৯ হাজার ৬৩৪ জন ভোটার। এর মধ্যে নারী ভোটার ৮২ হাজার ১৪৩ জন ও পুরুষ ভোটার ৮৭ হাজার ৪৯০ জন।

দায়িত্বশীল একাধিক সূত্রে জানা গেছে, প্রচার-প্রচারণার সময়ে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে শিকারমঙ্গল, সিডিখান, আলীনগর, কয়ারিয়াসহ প্রায় সব কটি ইউনিয়নে। গত ২৮ অক্টোবর আলীনগর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হাফিজুর রহমান মিলন সর্দারের বাড়িঘরে ব্যাপক হামলা চালিয়ে ১০টি মোটরবাইক, ১টি প্রাইভেটকারসহ কোটি টাকার ক্ষতিসাধন করার অভিযোগ উঠে আওয়ামী লীগের প্রার্থী সাহীদ পারভেজের বিরুদ্ধে।

তবে সাহিদ পারভেজ উল্টো দাবি করেন, তার নৌকা প্রতীক স্বতন্ত্র প্রার্থীর লোকজন ভেঙ্গেছে। এর আগে শিকারমঙ্গল ইউনিয়ন আওয়ামী লীগের প্রার্থী সিরাজুল হক মৃধার লোকজন স্বতন্ত্র প্রার্থী সিরাজুল আলম মালের বাড়িতে ঢুকে ব্যাপক ভাঙচুরসহ অন্তত ২০ জন আহত করেন।

স্থানীয়দের তথ্যে আরো জানা যায়, ৬ নভেম্বর কালকিনি কয়ারিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক মনোনীত চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন জমাদার ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী কামরুল হাসান নুর মোহাম্মদ সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। ককটেল বিস্ফোরণসহ ৫০টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এসময় উভয় পক্ষের অন্তত ১৫ জন অহত হন এবং ঘটনাস্থল থেকে পুলিশ ১২ জনকে আটক করেন।

এছাড়া ১০ নভেম্বর কালকিনির সিডিখান নির্বাচনে আধিপত্য বিস্তার নিয়ে সকালে ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থী চাঁন মিয়া শিকদার ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মিলন মিয়ার সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় শতাধিক ককটেল ও হাতবোমা বিম্ফোরণ হয়। এতে আহত হয় অন্তত ২০ জন। আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

আলীনগর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী হাফিজুর রহমান মিলন সর্দার বলেন, আমিসহ ভোটাররা ভয়ের মধ্যে আছি। ভোট সুষ্ঠ হবে কিনা সন্দেহ আছে। তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন ওই ইউনিয়নের আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী সাহীদ পারভেজ।

তিনি বলেন, এ অঞ্চল আওয়ামী লীগের ঘাটি। কালকিনি – ডাসার নির্বাচনী এলাকাগুলো কঠোর নজরদারিতে রেখেছে পুলিশ প্রশাসন।

নির্বাচনে কোনোভাবেই অনিয়মকে প্রশ্রয় দেয়া হবে না বলে জানিয়ে পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, নির্বাচনে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশ বাহিনী, র‌্যাব, আনছার বাহিনীর সদস্যরা, প্রতিটি ভোট কেন্দ্র পাহারা দেবে। কোথাও অনিয়ম হলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে। সুষ্ঠ, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে সব ধরনের কাজ করছেন নির্বাচন কমিশন।

কেউ নির্বাচন বিধি লঙ্ঘন করলেই নেয়া হচ্ছে কঠোর ব্যবস্থা, দাবি জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামানের। তিনি বলেন, সব প্রস্তুতি শেষ। এখন ভোটাররা ঠিক মতো ভোট দিলেই হবে। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি, নির্বাচন অবাধ ও সুষ্ঠ করার।

চ্যানেল বাংলা লাইভ টিভি

নতুন রুপে নিয়োগপত্র

A House of M.R.Multi-Media Ltd
Design & Development By ThemesBazar.Com