শিরোনাম :
কৃষকের মাঝে বিনামূল্যে ধান বীজ ও রাসায়নিক সার বিতরণ গেমারদের মন জয় করে নিয়েছে ইনফিনিক্স নোট ১১ প্রো: এই ফ্ল্যাগশিপ স্মার্টফোন ফ্রীতে দেখা যাবে টফিতে এক্সক্লুসিভলি পরীমনি অভিনিত ‘স্ফুলিঙ্গ’ আওয়ামী লীগের নব-মনোনিত প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটনের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন কুমিল্লায় জোড়া খুনের ঘটনায় রকি ও আলম আটক চমকতারার নতুন চমক, প্রকাশ্যে চুম্মন বৈশাখী টিভির সাবেক কর্মকর্তা লাঞ্ছিত হয়ে হাসপাতালে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু এইচএসসি-২০২১ সালের সরকারি শেখ হাসিনা একাডেমি এন্ড উইমেন্স কলেজের পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত কার্য নির্বাহী কমিটি “হাইমচর প্রেসক্লাবের“ অভিষেক অনুষ্ঠিত

উপজেলা প্রশাসনের অভিযানে অবৈধ ৩ ড্রেজার মেশিন ও সরঞ্জাম জব্দ

রিপোর্টিং,কুমিল্লা প্রতিনিধি ঃ কুমিল্লার চান্দিনায় শনিবার অভিযান চালিয়ে অবৈধ ড্রেজার মেশিন ও বালু উত্তোলন কাজে ব্যবহৃত সরঞ্জামাদি জব্দ করেছে চান্দিনা উপজেলা প্রশাসন।

স্থানীয়দের অভিযোগ, উপজেলার মহিচাইল ইউনিয়নের বাতাবাড়িয়া এলাকার ফসলি জমি নষ্ট করে নুরুল ইসলাম ও ফারুক আহমেদ নামে দুই ব্যক্তি দীর্ঘদিন ধরে ওই এলাকার ফসলি জমি থেকে দুইটি ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যক্তি জানায়, ড্রেজারে বালু উত্তোলনের পিছনে একটি বড় চক্র কাজ করে। সাংবাদিক মকবুল হামিদ মজুমদারের ছেলে আদর নিজের বাবার নাম ব্যবহার করে এই এলাকায় এক ধরনের আধিপত্য বিস্তার করে রেখেছে। কৃষকরা বারবার অনুরোধ করলেও কারো কথায় কর্ণপাত করেনি আদর।

নিজের আধিপত্য খাটিয়ে ড্রেজার চক্রের মূল হোতা তাজুল ইসলামের মাধ্যমে ফসলি জমি থেকে বালু উত্তোলন করে।এদিকে জাকির হোসেন নামের এক ব্যাক্তি বলেন আমরা মহিচাইল ইউনিয়নের চেয়ারম্যান আবু মুসা মজুমদার এর কাছ থেকে অনুমতি নিয়ে ড্রেজার লাগিয়েছি।

জাকির হোসেনের সহায়তায় ফসিল জমি থেকে বালু উত্তোলন করে নুরুল ইসলাম।আশেপাশের কৃষি জমি ধ্বংস হচ্ছে সে বিষয়ে কোন খেয়ালি নেই তাদের।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.রাকিবুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে এই ফসলি জমি থেকে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন ও বিক্রি করে আসছিলেন। এতে আশপাশের ফসলি জমিতে ভাঙন দেখা দেয়।এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে ড্রেজার মেশিন ও উত্তোলন কাজে ব্যবহৃত সরঞ্জামাদি জব্দ করা হয়।

এসময় অভিযানের টের পেয়ে ড্রেজার মালিকরা পালিয়ে যায়।

চ্যানেল বাংলা লাইভ টিভি

নতুন রুপে নিয়োগপত্র

A House of M.R.Multi-Media Ltd
Design & Development By ThemesBazar.Com