শিরোনাম :
কৃষকের মাঝে বিনামূল্যে ধান বীজ ও রাসায়নিক সার বিতরণ গেমারদের মন জয় করে নিয়েছে ইনফিনিক্স নোট ১১ প্রো: এই ফ্ল্যাগশিপ স্মার্টফোন ফ্রীতে দেখা যাবে টফিতে এক্সক্লুসিভলি পরীমনি অভিনিত ‘স্ফুলিঙ্গ’ আওয়ামী লীগের নব-মনোনিত প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটনের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন কুমিল্লায় জোড়া খুনের ঘটনায় রকি ও আলম আটক চমকতারার নতুন চমক, প্রকাশ্যে চুম্মন বৈশাখী টিভির সাবেক কর্মকর্তা লাঞ্ছিত হয়ে হাসপাতালে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু এইচএসসি-২০২১ সালের সরকারি শেখ হাসিনা একাডেমি এন্ড উইমেন্স কলেজের পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত কার্য নির্বাহী কমিটি “হাইমচর প্রেসক্লাবের“ অভিষেক অনুষ্ঠিত

আনারস প্রক্রিয়াজাতকরণ বিষয়ক প্রশিক্ষণ মধুপুরে অনুষ্ঠিত

রিপোর্টিং,মধুপুর প্রতিনিধি ঃ টাংগাইল মধুপুরে আনারস ও পেয়ারা প্রক্রিয়াজাতকরণে উদ্বুদ্ধ করার জন্য দিন ব্যাপি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট গাজীপুরের পোষ্ট হারভেষ্ট টেকনোলজি বিভাগ এই প্রশিক্ষণের আয়োজন করে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় টাঙ্গাইলের মধুপুর উপজেলার ভুটিয়া উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত প্রশিক্ষণে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ গ্রহণ করেন।

এশিয়ান ফুড এন্ড এগ্রিকালচারাল কোঅপারেশন ইনিশিয়েটিভ কোরিয়ার অর্থায়নে পরিচালিত প্রশিক্ষণ কর্মশালয় সভাপতিত্ব করেন পোষ্টহারভেষ্ট টেকনোলজি বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিভাগীয় প্রধান মো. হাফিজুল হক খান।

প্রশিক্ষণ কর্মশালায় উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ মাইনউদ্দিন মোল্লা প্রকল্প সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। তিনি জানান কৃষকের আর্থসামাজিক ব্যবস্থার উন্নয়নের জন্য আনারস ও পেয়ারা প্রক্রিয়াজাতকরণ এবং ফেলে দেওয়া আনারসের অবশিষ্টাংশ ব্যবহার করে বাই-প্রোডাক্ট উৎপাদনের মাধ্যমে আনারসের অপচয় রোধ ও পুষ্টি চাহিদা পুরণের বিষয়গুলো উপস্থাপন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব রেহেনা ইয়াসমিন। বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর টাঙ্গাইলের অতিরিক্ত উপ-পরিচালক মাহমুদুল হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা মো. নুরুল ইসলাম, ভুটিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এপ্রিল পল মৃ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল বাংলা লাইভ টিভি

নতুন রুপে নিয়োগপত্র

A House of M.R.Multi-Media Ltd
Design & Development By ThemesBazar.Com